টি-২০ বিশ্বকাপ, প্রথম সেমিফাইনাল দুপুর ২টায়

প্রথম প্রকাশঃ নভেম্বর ৯, ২০২২ সময়ঃ ৯:২১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:২১ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আজ বাংলাদেশ সময় দুপুর ২টায় মাঠে গড়াবে প্রথম সেমিফাইনাল। তাতে অংশ নেবে বিশ্ব ক্রিকেটকে হতবাক করে দিয়ে সেমি উঠা পাকিস্তান আর নিউজিল্যান্ড।

পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচটি আজ বাংলাদেশের বিটিভি, টি স্পোর্টস ও গাজী টিভি সরাসরি সম্প্রচার করবে। দুই দলই সেমি জিতে ফাইনালে নাম লেখাতে চায়। দুই দলের উত্তেজনার সঙ্গে উত্তেজিত বিশ্ব ক্রিকেটের ভক্তরাও। অধীর অপেক্ষায় আছে ব্যাটে-বলে পাক-ব্লাকক্যাপের যুদ্ধে কে জেতে সেটা দেখার!

তবে এ ক্ষেত্রে পরিসংখ্যান এগিয়ে রেখেছে পাকিস্তান দল। কারণ নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি ২০ আন্তর্জাতিকে পারস্পরিক সাক্ষাতের নিরিখে এগিয়ে রয়েছে পাকিস্তান। দুই দলের মধ্যে খেলা হয়েছে ২৮টি টি ২০ আন্তর্জাতিক। তার মধ্যে পাকিস্তান জিতেছে ১৭টিতে, নিউজিল্যান্ড ১১টিতে।

টি ২০ বিশ্বকাপে আসার আগে নিউজিল্যান্ড সফরে গিয়ে ক্রাইস্টচার্চে পাকিস্তান ও বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজে অংশ নিয়েছিল। তাতে ৮ অক্টোবর পাকিস্তান কিউয়িদের হারায় ৬ উইকেটে। যদিও ১১ অক্টোবর গতবারের টি ২০ বিশ্বকাপের রানার-আপদের কাছে ৯ উইকেটে হারে বাবর আজমের দল। ফাইনালে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। সর্বশেষ সাক্ষাতের সেই সাফল্য নিশ্চিতভাবেই পাকিস্তানকে সেমিফাইনালে আত্মবিশ্বাসী করে তুলবে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G